রিচার্লিসনের সেই গোলই বিশ্বকাপের সেরা - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ২:১০, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ


 

রিচার্লিসনের সেই গোলই বিশ্বকাপের সেরা

newsup
প্রকাশিত ডিসেম্বর ২৩, ২০২২
রিচার্লিসনের সেই গোলই বিশ্বকাপের সেরা

স্পোর্টস ডেস্ক: এবারের বিশ্বকাপ শুরুর আগেও মূল একাদশে রিচার্লিসনের জায়গা নিয়ে সন্দেহ ছিল অনেকেরই। তবে সমালোচকদের মুখ বন্ধ করতে মাত্র এক ম্যাচই সময় নিয়েছিলেন ২৫ বছর বয়সী এ তারকা। বিশ্বকাপের প্রথম ম্যাচেই জোড়া গোল করে দলকে জিতিয়েছেন টটেনহ্যামের এই স্ট্রাইকার।

এখানেই শেষ নয়, পুরো বিশ্বকাপেই দলের আক্রমণভাগে অন্যতম ভরসা হয়ে ছিলেন রিচার্লিসন। দুর্ভাগ্যজনকভাবে রিচার দল ব্রাজিল কোয়ার্টারে বাদ পড়লেও বেশ আলোটা ঠিকই নিজের করে নিতে পেরেছেন তরুণ এ ফুটবলার। এবার তার জন্য থাকছে আরও সুখবর। এবারের বিশ্বকাপের প্রথম ম্যাচে সার্বিয়ার সঙ্গে তার করা গোলটা টুর্নামেন্টের সেরা নির্বাচিত হয়েছে।

গ্রুপ পর্বে ব্রাজিল-সার্বিয়ার ম্যাচের ৭৯ তম মিনিট। ১-০ গোলে এগিয়ে আছে ব্রাজিল। এমন সময় বাম প্রান্ত দিয়ে ব্রাজিলের আক্রমণ। ভিনিসিয়াসের বাড়ানো বলটা দারুণ ব্যালেন্সে রিসিভ করেন রিচার্লিসন। এরপর যা করলেন সেটা চমকে দেওয়ার মতো। নিজের রিসিভি করা বলেই অ্যাক্রোবেটিক শটে জালে বল জড়ান রিচা।

মাত্র কয়েকদিন আগে শেষ হল বিশ্বকাপ। শিরোপার মুকুট গেছে আর্জেন্টিনার হাতে। টুর্নামেন্ট চলাকালেই ফিফা নিয়ম করেছিল সেরা গোল নির্বাচিত হবে দর্শকের ভোটে। এবার সেই ভোটের ভিত্তিতেই সেরা হল রিচার্লিসনের গোল। শুক্রবার ফিফার বিশ্বকাপ কেন্দ্রিক অফিশিয়াল পেইজে পোস্ট করে বিষয়টি জানিয়েছে আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।