সর্বশেষ জরিপে এগিয়ে ট্রাম্প না বাইডেন? - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৯:৪০, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ


 

সর্বশেষ জরিপে এগিয়ে ট্রাম্প না বাইডেন?

ADMIN, USA
প্রকাশিত নভেম্বর ৩, ২০২০
সর্বশেষ জরিপে এগিয়ে ট্রাম্প না বাইডেন?

টান টান উত্তেজনার মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন শুরু হয়েছে। ক্ষমতাসীন দল রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে।এরই মধ্যে প্রেসিডেন্ট নির্বাচনে বিভিন্ন জরিপ প্রকাশিত হয়েছে।এসব জরিপে প্রধান দুই প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনের মধ্যে কে কোথায় কতটা এগিয়ে, তার ধারণা দেওয়া হয়েছে।

রিয়েল ক্লিয়ার পলিটিকস জরিপে বলা হয়েছে, নির্বাচনে ট্রাম্প ও বাইডেনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হতে যাচ্ছে। বিশেষ করে গুরুত্বপূর্ণ ব্যাটলগ্রাউন্ড অঙ্গরাজ্যগুলোতে ডেমোক্র্যাট ও রিপাবলিকান প্রার্থীর মধ্যে ব্যবধান কমে এসেছে।

 

 

সোমবারের এই জরিপ অনুযায়ী, ব্যাটলগ্রাউন্ড অঙ্গরাজ্যগুলোতে রিপাবলিকান ট্রাম্পের চেয়ে ডেমোক্র্যাট বাইডেন মাত্র ২ দশমিক ৯ পয়েন্টে এগিয়ে রয়েছেন। গত কয়েক দিনে বাইডেনের এগিয়ে থাকার ব্যবধান কমেছে।

এদিকে রিয়েল ক্লিয়ার পলিটিকস জরিপ বলছে, জাতীয় পর্যায়েও বাইডেনের চেয়ে পিছিয়ে আছেন ট্রাম্প। এ ক্ষেত্রে বাইডেন ও ট্রাম্পের মধ্যকার ব্যবধান বেশি। এই ব্যবধান ৬ দশমিক ৫ পয়েন্ট। তবে এটা আগের চেয়ে কম। কিছুদিন আগেও বাইডেন প্রায় ৮ পয়েন্ট ব্যবধানে এগিয়ে ছিলেন।

যুক্তরাষ্ট্রের অধিকাংশ মূলধারার গণমাধ্যম সোমবার জানিয়েছে, ট্রাম্পের জন্য নির্বাচনে জেতা কষ্টসাধ্য ব্যাপার হবে।

এদিকে ফাইভথার্টিএইটের ২ নভেম্বরের জরিপ অনুযায়ী ১৫টি ব্যাটলগ্রাউন্ড চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে ১২টি অঙ্গরাজ্যেই ট্রাম্পের চেয়ে এগিয়ে রয়েছেন বাইডেন। আর জাতীয়ভাবে ট্রাম্পের চেয়ে বাইডেন ৮ দশমিক ২ পয়েন্ট ব্যবধানে এগিয়ে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।