ব্যতিক্রম সম্মাননা পাচ্ছেন জয়া আহসান - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৪:৩১, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ব্যতিক্রম সম্মাননা পাচ্ছেন জয়া আহসান

newsup
প্রকাশিত অক্টোবর ৫, ২০২১
ব্যতিক্রম সম্মাননা পাচ্ছেন জয়া আহসান

বিনোদন ডেস্কঃ 

জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান তার অভিনয়ের জন্য বহু পুরস্কার জিতেছেন। কেবল দেশে নয়, ভারতেও তিনি ফিল্মফেয়ারের মতো পুরস্কার নিজের করে নিয়েছেন। এবার জয়ার হাতে উঠতে যাচ্ছে ব্যতিক্রম একটি সম্মাননা। যেটা তিনি পাচ্ছেন পশুপ্রেমের জন্য।

পশুদের নিয়ে কাজ করা সংগঠন দ্য পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার (পাও) প্রথমবারের মত এই পুরস্কার প্রদান করছে। প্রাণীদের ভালোবাসেন, সহযোগিতা করেন, এমন ১০ জনকে দেওয়া হচ্ছে সম্মাননা। সোমবার (৪ অক্টোবর) বিজয়ীদের নাম ঘোষণা করেছে ‘পাও’। সেখানে জয়া আহসান ছাড়া রয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামও।

সংগঠনটি জানায়, পুরস্কার ঘোষণা করা হলেও এখনই এটা প্রদান করা হবে না। করোনা পরিস্থিতি বিবেচনা করে আগামী নভেম্বরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

এক বিবৃতিতে ‘পাও’ বলেছে, ‘অনেক মানুষ পশুদের সুন্দর জীবনের জন্য কাজ করছেন। তাদের মধ্যে অনেকেই লাইমলাইট থেকে দূরে সরে থাকেন। আমরা তাদের সেই ভালোবাসার প্রতিদান দিতে চাই। পশু কল্যাণে তাদের অংশগ্রহণ ও অবদানের জন্যই এ পুরস্কার।’

এদিকে পশুপ্রেমের জন্য সম্মাননা পেয়ে উচ্ছ্বসিত জয়া। তিনি বলেন, ‘আমি পুরস্কৃত হচ্ছি, আনন্দটি মোটেও সেজন্য নয়। বরং আনন্দ হচ্ছে, অসাধারণ এই উদ্যোগটির জন্য। এটা প্রাণী-প্রেমীদের মনে উৎসাহ যোগাবে। প্রাণবিক মানুষ তৈরিতে বড় ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস। আমি নিজেও কোনোদিন কিছু পাওয়ার জন্য পশু-পাখিদের জন্য কাজ করিনি। যা করেছি, নিজের আনন্দ আর ভেতরের টান থেকে। ধন্যবাদ জানাই পও সংগঠন সংশ্লিষ্টদের। তাদের এই উদ্যোগ অব্যাহত থাক।’

উল্লেখ্য, জয়া আহসানের নিজস্ব একটি কুকুর রয়েছে। যেটাকে তিনি ক্লিউপেট্রা নামে ডাকেন। এই প্রাণীটিকে তিনি আপন বোনের মত ভালোবাসেন। এছাড়া গত লকডাউনে নিজ হাতে বাসায় রান্না করে রাস্তায় বেরিয়ে কুকুর-বিড়ালদের খাইয়েছেন। তার সেই ভূমিকা প্রশংসিত হয়েছিল সর্বমহলে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।