BengaliEnglishFrenchSpanish
মিশিগানে ন্যূনতম মজুরি ঘন্টায় ১৫ ডলার করতে পিটিশন - BANGLANEWSUS.COM
  • ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ


 

মিশিগানে ন্যূনতম মজুরি ঘন্টায় ১৫ ডলার করতে পিটিশন

newsup
প্রকাশিত ডিসেম্বর ২৩, ২০২১
মিশিগানে ন্যূনতম মজুরি ঘন্টায় ১৫ ডলার করতে পিটিশন

মিশিগান ডেস্কঃ 

গতকাল মঙ্গলবার সেক্রেটারি অফ স্টেট জোসেলিন বেনসনের অফিসে একটি পিটিশন জমা দেওয়া হয়েছে। এই পিটিশন অনুযায়ী মিশিগানে ন্যূনতম মজুরি ২০২৭ সালের মধ্যে প্রতি ঘন্টায় ১৫ ডলারে উন্নীত করা হবে। মজুরি বাড়াতে মিশিগান ব্যালট কমিটির প্রস্তাব পাঁচ বছরে এক ডলার বৃদ্ধির মাধ্যমে ন্যূনতম মজুরি বৃদ্ধি করবে। যা ২০২৩ সালের জানুয়ারীতে ১১ ডলার থেকে শুরু হবে এবং ২০২৭ সালের মধ্যে ১৫ ডলার বৃদ্ধি পাবে।

এই উদ্যোগের জন্য ২০২৭ সালের পর প্রতি বছর মুদ্রাস্ফীতির জন্য স্বয়ংক্রিয় সমন্বয়ের প্রয়োজন হবে। এটি প্রান্তিক শ্রমিকদের জন্য, ২০ বছরের কম বয়সী ব্যক্তিদের জন্য বা প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য “উপ-ন্যূনতম মজুরির” অবসান করবে। উপ-ন্যূনতম মজুরি ধাপে ধাপে বন্ধ করা হবে যতক্ষণ না এটি স্ট্যান্ডার্ড ন্যূনতম মজুরি পহেলা জানুয়ারী, ২০২৮ সালে সমতা অর্জন করে,” বলেছেন ওয়ান ফেয়ার ওয়েজের সভাপতি এবং সহ-প্রতিষ্ঠাতা সারু জয়রামন ৷ “সবাই একমত যে লোকেরা যখন কাজ করে তখন তাদের ন্যায্য মজুরি দেওয়া উচিত।” গোষ্ঠীটি বলেছে যে মহামারী এবং গ্রাহকদের সাথে চলমান লড়াই কোভিড-১৯ ম্যান্ডেটকে সমর্থন করে অনেক লোককে ন্যূনতম বেতনের চাকরি থেকে দূরে সরিয়ে দিয়েছে। তবে মহামারীর শেষের দিকে মজুরি বৃদ্ধি তাদের সেই অবস্থানগুলিতে ফিরে আসতে প্রলুব্ধ করতে পারে। জয়রামন বলেন, “সামাজিক দূরত্ব এবং মাস্কের নিয়ম প্রয়োগ করার সংমিশ্রণটি একই গ্রাহকদের কাছ থেকে টিপস পেতে হয়েছিল হাজার হাজার রেস্তোঁরা কর্মীদের জন্য ব্রেকিং পয়েন্ট।”

গ্রুপটি বলেছে যে উদ্যোগটি চালু করার জন্য এটির প্রায় অর্ধ মিলিয়ন ডলারের প্রয়োজন রয়েছে এবং এটি নিশ্চিত যে এটি প্রশংসাপত্র পাওয়ার জন্য প্রয়োজনীয় ৩৪০,০৪৭ স্বাক্ষর সংগ্রহ করতে পারে। “আমরা বেকার শ্রমিকদের এই অবিশ্বাস্য ভিত্তির অ্যাক্সেস পেয়েছি যারা বসবাসযোগ্য মজুরি না পাওয়া পর্যন্ত শিল্পে ফিরে যাবে না,” জয়রামন বলেছিলেন। ২০১৮ সালে ব্যালটে অনুরূপ ন্যূনতম মজুরি বৃদ্ধি করার জন্য আয়োজকরা যথেষ্ট স্বাক্ষর সংগ্রহ করেছিলেন। কিন্তু রিপাবলিকান-নেতৃত্বাধীন আইনসভা প্রস্তাবটি ব্যালটে তোলার আগে গৃহীত হয়েছিল এবং ধীরে ধীরে বাস্তবায়নের জন্য এটি সংশোধন করেছিল। আইনসভার পরিবর্তনের ফলে ২০৩০ সাল নাগাদ ন্যূনতম মজুরি ৯.২৫ ডলার থেকে ১২.০৫ ডলার প্রতি ঘন্টায় বৃদ্ধি পায়, যা ২০২২ সালের মধ্যে প্রাথমিক প্রস্তাবিত বৃদ্ধিকে ১২ ডলারকে ধীর করে দেয়।

এই সংবাদটি 1,231 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।