যে কারণে গণমাধ্যমে আসেনি পাক গোয়েন্দা প্রধানের ছবি - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১:০৫, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

যে কারণে গণমাধ্যমে আসেনি পাক গোয়েন্দা প্রধানের ছবি

newsup
প্রকাশিত ডিসেম্বর ৩০, ২০২১
যে কারণে গণমাধ্যমে আসেনি পাক গোয়েন্দা প্রধানের ছবি

নিউজ ডেস্কঃ 

গত মাসে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্সের (আইএসআই) মহাপরিচালক হিসেবে যোগ দেন লেফটেন্যান্ট জেনারেল নাদিম আঞ্জুম। কিন্তু দায়িত্ব গ্রহণের পর থেকে তার কোনো ছবি গণমাধ্যমে আসেনি।

নাদিম আঞ্জুম গণমাধ্যমের কাছে তার কোনো ছবি বা ভিডিও না দেওয়ার জন্য দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন।  দেশটির স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পাকিস্তানের জাতীয় নিরাপত্তা কমিটি সোমবার দেশটির প্রথম জাতীয় নিরাপত্তা নীতি অনুমোদন করেছে। এ নিয়ে দেশটির শীর্ষ পর্যায়ের এক বৈঠকে উপস্থিত ছিলেন লেফটেন্যান্ট জেনারেল নাদিম আঞ্জুম।

পাকিস্তান সরকার ওই বৈঠকের যেসব ছবি ও ভিডিও শেয়ার করেছে, সেখানে শীর্ষ পর্যায়ের সবাইকে দেখা গেলেও আইএসএ প্রধানকে দেখা যায়নি বলে দ্য নিউজ ইন্টারন্যাশনালের প্রতিবেদনে জানা গেছে।

এ ব্যাপারে দেশটির এক মন্ত্রী জানান, কোনো বৈঠকে অংশগ্রহণ করলে তার কোনো ছবি বা ভিডিও প্রকাশ না করার জন্য সরকারের বিভিন্ন কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন আইএসএ প্রধান।
এই কারণেই লেফটেন্যান্ট জেনারেল নাদিম আঞ্জুম দায়িত্ব গ্রহণের পর থেকে তার কোনো ছবি গণমাধ্যমে আসেনি বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে।

এ ব্যাপারে পাকিস্তানের অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল আমজাদ শোয়েব জানান, গণমাধ্যমের নজর থেকে দূরে সরে থাকাই গোয়েন্দা সংস্থার মূল নীতি।

অতীতে সরকার বেশ কয়েকবার এই নীতি লঙ্ঘন করেছে বলেও জানিয়েছেন তিনি।

চলতি বছরের আগস্টে আফগানিস্তানে তালেবান ক্ষমতা দখলের পর তৎকালীন আইএসআই প্রধান লেফটেন্যান্ট জেনারেল ফায়েজ হামিদের সাংবাদিকদের সঙ্গে কথোপকথনের ভিডিও ভাইরাল হয়েছিল। সেই প্রসঙ্গই টেনেছেন অবসরপ্রাপ্ত এই সেনা কর্মকর্তা।

লেফটেন্যান্ট জেনারেল ফায়েজ হামিদের স্থলাভিষিক্ত হন লেফটেন্যান্ট জেনারেল নাদিম আঞ্জুম।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।