দল থেকে বাদ পড়ায় নারী ক্রিকেটারের বিদ্রোহ! - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১:১৮, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

দল থেকে বাদ পড়ায় নারী ক্রিকেটারের বিদ্রোহ!

newsup
প্রকাশিত জানুয়ারি ৭, ২০২২
দল থেকে বাদ পড়ায় নারী ক্রিকেটারের বিদ্রোহ!

স্পোর্টস ডেস্কঃ মার্চে নিউজিল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে নারীদের ওয়ানডে বিশ্বকাপ। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। দলে স্নেহ রানা, জেমিমা রডরিগেজ, পুনম রাউতের মতো বেশ কিছু তারকা ক্রিকেটার জায়গা পাননি।

দল থেকে বাদ পড়ে পুনম রাউত এক টুইটবার্তায় বলেন, ভারতীয় দলের অন্যতম অভিজ্ঞ ব্যাটার এবং ধারাবাহিক পারফর্মার হয়েও বিশ্বকাপের দলে জায়গা না পাওয়ায় আমি ভীষণ হতাশ। ২০২১ সালে ছয় ম্যাচে দুই শতরান ও দুই অর্ধশতরানসহ ৭৩.৭৫-র গড়ে আমি মোট ২৯৫ রান করি। বারবার পারফর্ম করেও এমনভাবে দল থেকে বাদ পড়াটা খুবই হতাশাজনক। তবে আমি হতাশ হলেও বিশ্বকাপে ভারতীয় দলের জার্সি গায়ে যারা মাঠ নামবেন, আমি তাদের সকলকে শুভেচ্ছা জানাতে চাই।’

আলোচিত ওই টুইটবার্তাকে বিদ্রোহ হিসেবে উল্লেখ করেছে ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম।

হিন্দুস্তান টাইমস এ নিয়ে প্রতিবেদনের শিরোনাম করে ‘ভারতীয় দল থেকে বাদ, টুইটারে বিদ্রোহ করলেন তারকা ব্যাটার’।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, ৩২ বছর বয়সী পুনম ভারতের হয়ে এখন পর্যন্ত ৭৩টি ওয়ান ডে ম্যাচে ৩৪.৮৩-র গড়ে মোট ২২৯৯ রান করেছেন। তবে ৫০ ওভারের ক্রিকেটে মাত্র ৫৮.২৬-র স্ট্রাইক রেটই সম্ভবত পুনমের কাল হয়ে দাঁড়াল।

আগামী ৬ মার্চ পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের মাধ্যমে বিশ্বকাপ মিশন শুরু করবে ভারতীয় দল। দলের অধিনায়কত্বে দায়িত্বে রয়েছেন মিতালি রাজ, সহ-অধিনায়ক হরমন্প্রীত কউর।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।