BengaliEnglishFrenchSpanish
মধুখালীতে ১৬ দলীয় ফাইনাল খেলা অনুষ্ঠিত - BANGLANEWSUS.COM
  • ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ


 

মধুখালীতে ১৬ দলীয় ফাইনাল খেলা অনুষ্ঠিত

STAFF USBD
প্রকাশিত ডিসেম্বর ১৮, ২০১৯
মধুখালীতে ১৬ দলীয় ফাইনাল খেলা অনুষ্ঠিত

শাহজাহান হেলাল, মধুখালী (ফরিদপুর)
ফরিদপুরের মধুখালীতে মির্জা আকরামুজ্জামান ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত বীর মুক্তিযোদ্ধা হাজী মির্জা আকরামুজ্জামান গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়ছে।
খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুর-১ আসনের জাতীয় সয়সদ সদস্য মো. মনজুর হোসেন বুলবুল।
মধুখালী উপজেলা চেয়ারম্যান ও বাংলঅদেশ আওয়ামীলীগ মধুখালী শাখার সভাপতি মির্জা মনিরুজ্জামান বাচ্চুর সভাপতিত্বে ফাইনাল খেলা উদ্বোধন করেন পান্না গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাজী মোহাম্মাদ লোকমান হোসেন খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোস্তফা মনোয়ার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল হক বকু, ফরিদপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল বারী, বোয়ালমারী উপজেলা চেয়ারম্যান এমএম মোশাররফ হোসেন,রাজবাড়ী সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড.এমদাদুল হক বিশ্বাস, মোহাম্মদপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফী,আলফাডাংগা উপজেলা চেয়ারম্যান একেএম জাহিদুল হাসান জাহিদ,রাজ্জাক জুট মিলস লিঃ এর পরিচালক মোঃ জিয়াউর রহমান খান, ক্লেমন স্পোর্টসের ডিপুটি ম্যানেজার মির্জা মোঃ গোলাম কিবরিয়া পল্টু,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন। প্রধান অতিথির বক্তব্যে ফরিদপুর-১ আসনের সাংসদ মনজুর হোসেন বুলবুল বলেন, ‘এক সময়ের জনপ্রিয় খেলা ফুটবল তার যৌবন হারিয়ে ফেলেছিল; কিন্তু এখানে এসে আমার ধারণা বদলে গিয়েছে’। এতো মানুষের উপস্থিতিতে তিনি বিষ্ময় প্রকাশ করে বলেন, ‘মির্জা আকরামুজ্জামান ফাউন্ডেশন যে আয়োজন করেছে তা রীতিমতো ধন্যবাদ পাবার যোগ্য’। খেলাটির সাথে সম্পৃক্ত সকলের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
গতকাল মঙ্গলবার বিকেলে হাজার হাজার দর্শকের উপস্থিতিতে ফরিদপুর চিনিকল উচ্চবিদ্যালয় মাঠটি পরিপূর্ণ হয়ে ওঠে খেলা শুরুর অনেক আগে থেকেই। গ্রাম বাংলার অত্যন্ত জনপ্রিয় এই ফুটবল খেলাটি দেখতে পাশ্ববর্তী বোয়ালমারী, বালিয়াকান্দি উপজেলা থেকেও অনেক দর্শক খেলাটি দেখতে আসেন। উপজেলার কামারখালী ইউনিয়ন ফুটবল একাদশ বনাম নওপাড়া ইউনিয়ন ফুটবল একাদশ এর মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।
শুরু থেকেই প্রতিদ্বন্দী দুটি দলের মধ্যে আক্রমন ও পাল্টা আক্রমনের মধ্যে দিয়ে খেলাটি এগিয়ে যেতে থাকে। দুটি দলেই বিদেশে খেলোয়াড় থাকায় সাধারণ দর্শকদের মধ্যে বেশ সাড়া লক্ষ্য করা যায়। ১৬ দলিয় নকআটউ ভিত্তিক খেলায় বিভিন্ন দল অংশগ্রহণ করে চূড়ান্ত পর্বে উত্তীর্ণ হয় কামারখালী ও নওপাড়া ইউনিয়ন। খেলায় কামারখালী ইউনিয়ন পরিষদ ১-০ গোলে নওপাড়া ইউনিয়ন পরিষদকে পরাজিত করে বিজয়ী হয়। শান্তিপূর্ণ ভাবে খেলার শেষে বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দ। মির্জা আকরামুজ্জামানের দুই পুত্র মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের মধুখালী উপজেলা শাখার সভাপতি মির্জা শাহরিয়া লোটাস ও মধুখালী বাজার ব্যবসায়ী পরিষদের সাধারণ সম্পাদক মির্জা মাঝহারুল ইসলাম মিলনের পৃষ্ঠপোষকতায় এই গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয়েছে। খেলায় একমাত্র গোল করেন কামারখালী ইউনিয়নের ফুলবল একাদশের পক্ষে বিদেশী খেলোয়ার ১১ নং আইকে । খেলা পরিচালনা করেন মো.মাহফুজুর রহমান ।

এই সংবাদটি 1,227 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।