সিলেটে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চল'র বাংলা নববর্ষ উদযাপন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ১:৫৪, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ


 

সিলেটে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চল’র বাংলা নববর্ষ উদযাপন

newsup
প্রকাশিত এপ্রিল ১৫, ২০২৩
সিলেটে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চল’র বাংলা নববর্ষ উদযাপন

শ‌হিদুল ইসলাম, প্রতি‌নি‌ধিঃ মহান মুক্তিযুদ্ধের প্রত্যাশিত অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার অগ্রযাত্রাকে আরও বেগবান করার অঙ্গীকারে বিশ্ব ঐতিহ্য বাঙালির মঙ্গল কামনায় সিলেটে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চল’র শুভ নববর্ষ উদযাপিত হয়।

শুক্রবার (১৪ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত উৎসবমুখর পরিবেশে বরণ করা হয়েছে নতুন বছর ১৪৩০ বঙ্গাব্দকে। তবে পবিত্র রমজানের মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যকে সম্মান দেখিয়ে অনুষ্ঠানমালা অন্যান্য বছরের চেয়ে সীমিত রাখা হয়।

আজ পহেলা বৈশাখ। স্বাগত বাংলা নববর্ষ ১৪৩০। বাংলা বর্ষপঞ্জিতে যোগ হলো নতুন বছর। পয়লা বৈশাখ সকল সঙ্কীর্ণতা পরিহার করে উদারনৈতিক জীবন-ব্যবস্থা গড়তে উদ্বুদ্ধ করে। বাঙালির মনের ভেতরের সকল ক্লেদ, জীর্ণতা দূর করে আমাদের নতুন উদ্যমে বাঁচার অনুপ্রেরণা দেয়। বাঙালি, বিশ্বের বুকে এক গর্বিত জাতি, পয়লা বৈশাখের বর্ষবরণের মধ্যে এই স্বজাত্যবোধ ও বাঙালিয়ানা নতুন করে প্রাণ পায়, উজ্জীবিত হয়।

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চল আয়োজিত পহেলা বৈশাখ’র আয়োজনে উপস্থিত ছিলেন বরুনময় চাকমা, তপন কান্তি বড়ুয়া মান্না, সাধন কুমার চাকমা, অধ্যাপক বরন চৌধুরী, শিমুল মুৎসুদ্দী,পলাশ বড়ুয়া, দিলু বড়ুয়া, তমাল বড়ুয়া, উৎফল বড়ুয়া, বেবী রানী বড়ুয়া, দিপ্তী বড়ুয়া, তপতী বড়ুয়া তপু, রমা বড়ুয়া, টুম্পা বড়ুয়া, রত্না বড়ুয়া, তানিন বড়ুয়া, শেলু বড়ুয়া, অতিথি শিল্পী সোমা বড়ুয়া, শিক্ষিক শিমলা বড়ুয়া নৃত্য শিল্পী অর্চি ও অথৈয় প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।