ডিজনি থেকে চাকরি হারাচ্ছেন ২৮ হাজার কর্মী - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১২:১৮, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ডিজনি থেকে চাকরি হারাচ্ছেন ২৮ হাজার কর্মী

newsup
প্রকাশিত অক্টোবর ২, ২০২০
ডিজনি থেকে চাকরি হারাচ্ছেন ২৮ হাজার কর্মী

নিউজ ডেস্ক:

করোনায় পার্ক ও রিসোর্ট ব্যবসায় মন্দার ফলে যুক্তরাষ্ট্রে ২৮ হাজার ব্যক্তিতে ছাঁটাই করা সিদ্ধান্ত নিয়েছে ডিজনি থিম পার্ক কর্তৃপক্ষ। সিএনএনের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রে ডিজনি থিম পার্ক কর্তৃপক্ষ ২৮ হাজার কর্মীকে ছাঁটাইয়ের এ সিদ্ধান্ত নেয়। যারা চাকরি হারাচ্ছেন, তাদের মধ্যে ৬৭ শতাংশই খণ্ডকালীন কর্মী বলে জানিয়েছে ডিজনি।

প্রতিবেদনে বলা হয়, করোনা মহামারিতে ডিজনি নানাভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে, তবে সবচেয়ে বড় আঘাতটি লেগেছে তাদের থিম পার্ক ও রিসোর্ট ব্যবসায়। ডিজনির পার্ক ইউনিট ২০১৯ অর্থবছরে আয় করেছিলো ২৬০০ কোটি মার্কিন ডলারের বেশি। চলতি বছরের দ্বিতীয় কোয়ার্টারে সেটি ধসে গেছে। এসময়ে পরিচালনা মুনাফা গতবছরের একই সময়ের তুলনায় কমেছে ৫৮ শতাংশ। ডিজনি বৈশ্বিক স্বাস্থ্য সংকটের এসময়ে মাত্র কয়েক সপ্তাহে শত কোটি ডলার আয় হারিয়েছে।

 

কর্মী ছাটাইয়ের বিষয়টি অপরিহার্য বলে ডিজনি পার্কের চেয়ারম্যান জস ডি’আমারো বলেন, করোনা মহামারিকালে বিশ্বব্যাপী ডিজনির থিম পার্কগুলো বন্ধ রয়েছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে ব্যবসা। আর ছাটাইয়ের সিদ্ধান্ত নেওয়া ছিলো খুবই কঠিন। আমরা নানা উপায় বের করার চেষ্টা করছি, কীভাবে তাদের ফেরানো যায়, তা নিয়েও ভাবছি। মহামারির কারণে এ বছরের প্রথম তিন মাসে কোম্পানির মুনাফা হ্রাস পায় ৯১ শতাংশ।

কর্মীদের উদ্দেশ্যে এক বিবৃতিতে তিনি বলেন, ‘আপনারা হয়তো ব্যাপারটি আন্দাজ করতে পারছেন। আমাদের ব্যয় কমিয়ে ফেলতে হচ্ছে। আমাদের বড় বড় প্রকল্পগুলো বন্ধ করে দিতে হয়েছে। আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী কাজগুলো করে যেতে চাই। আর বর্তমান পরিস্থিতিতে আমরা এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।’

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।