দেশের উন্নয়ন ও অর্জন তুলে ধরতে প্রবাসীদের প্রতি মোমেনের আহ্বান - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, দুপুর ২:৫২, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ


 

দেশের উন্নয়ন ও অর্জন তুলে ধরতে প্রবাসীদের প্রতি মোমেনের আহ্বান

newsup
প্রকাশিত সেপ্টেম্বর ২৮, ২০২৩
দেশের উন্নয়ন ও অর্জন তুলে ধরতে প্রবাসীদের প্রতি মোমেনের আহ্বান

নিউইয়র্ক প্রতিনিধি: বাংলাদেশকে নিয়ে অপপ্রচারের বিরুদ্ধে সঠিক তথ্য ও পরিসংখ্যান দিয়ে দেশের সাফল্য ও অর্জন তুলে ধরতে প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন (এমপি)। নিউইয়র্কে কুইনসে “সেন্টার ফর নন-রেসিডেন্ট বাংলাদেশি” আয়োজিত “জাতিসংঘের শান্তিরক্ষা এবং অনিবাসী বাংলাদেশিদের মাধ্যমে বাংলাদেশের ব্র্যান্ডিং” শীর্ষক আলোচনায় বক্তব্য রাখছেন ড. মোমেন। ছবি: সময় সংবাদ
পররাষ্ট্রমন্ত্রী সারাবিশ্বের সাথে বাংলাদেশের সুসম্পর্ক বৃদ্ধিতে প্রবাসীদের ভূমিকার প্রশংসা করে বলেন, দেশের উন্নয়ন কর্মকাণ্ডের সাথে বাংলাদেশিদের আরও বেশি সম্পৃক্ত হতে হবে।

বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে বাণিজ্য ও অভিন্ন মূল্যবোধের ক্ষেত্র আরও শক্তিশালী করার ওপর গুরুত্বারোপ করে ড. মোমেন বলেন, এ ‍দুটি দেশের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক আরও গভীর করতে যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের আন্তরিকভাবে কাজ করতে হবে।

ড. মোমেন বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাঙালি জাতি নিপীড়ন, অবিচার ও বৈষম্যের বিরুদ্ধে দৃঢ়ভাবে রুখে দাঁড়িয়েছিল এবং ত্রিশ লাখ মানুষের আত্মত্যাগের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছিল। মুক্তিযুদ্ধের মাধ্যমে বাঙালি জাতি সারাবিশ্বের কাছে সাহস, আত্মমর্যাদা ও আত্মত্যাগের দৃষ্টান্ত স্থাপন করেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।