গুজবে বিভ্রান্ত হবেন না পরীক্ষা যথাসময়েই, শিক্ষার্থীদের গুচ্ছ ভর্তি কমিটি - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৩:১৬, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ


 

গুজবে বিভ্রান্ত হবেন না পরীক্ষা যথাসময়েই, শিক্ষার্থীদের গুচ্ছ ভর্তি কমিটি

newsup
প্রকাশিত এপ্রিল ২২, ২০২৪
গুজবে বিভ্রান্ত হবেন না পরীক্ষা যথাসময়েই, শিক্ষার্থীদের গুচ্ছ ভর্তি কমিটি

গুচ্ছ ভর্তিতে এবার মোট ৩ লাখ ৫ হাজার ৩৪৬টি আবেদন জমা পড়েছে

নিউজ ডেস্ক: ২৪টি বিশ্ববিদ্যালয়ের সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) গুচ্ছ ভর্তিতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার সময়সূচি পরিবর্তন হবে না। শিক্ষার্থীদের এ–সংক্রান্ত গুজবে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করা হয়েছে গুচ্ছ ভর্তি কমিটির পক্ষ থেকে। গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষা কমিটি বলেছে, পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী ভর্তি পরীক্ষা যথাসময়েই অনুষ্ঠিত হবে। গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষা কমিটি এক প্রেস বিজ্ঞপ্তিতে আজ সোমবার এ কথা জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আজ সোমবার (২২ এপ্রিল) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের বিভিন্ন গ্রুপে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের ভর্তি পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হয়েছে বলে গুজব ছড়ানো হয়। এরই পরিপ্রেক্ষিতে শিক্ষার্থী-অভিভাবক ও সংশ্লিষ্ট সবার অবগতির জন্য জানানো যাচ্ছে, জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষা কমিটি ‘পরীক্ষার তারিখ পরিবর্তন’সংক্রান্ত কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি। ভর্তি পরীক্ষা পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী যথাসময়েই অনুষ্ঠিত হবে। পরীক্ষা–সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য সংশ্লিষ্ট ওয়েবসাইট এ নজর রাখার জন্য সবাইকে অনুরোধ করা হলো।

গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (ঢাকা), ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সিলেট), খুলনা বিশ্ববিদ্যালয় (খুলনা), হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (দিনাজপুর), মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (টাঙ্গাইল), নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোয়াখালী), কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুমিল্লা), জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ), যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যশোর), বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (রংপুর), পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবনা), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (গোপালগঞ্জ), বরিশাল বিশ্ববিদ্যালয় (বরিশাল), রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাঙামাটি), রবীন্দ্র বিশ্ববিদ্যালয় (সিরাজগঞ্জ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় (গাজীপুর), শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় (নেত্রকোনা), বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (জামালপুর), পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পটুয়াখালী), কিশোরগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কিশোরগঞ্জ), চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চাঁদপুর), সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সুনামগঞ্জ) এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পিরোজপুর)।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।