BengaliEnglishFrenchSpanish
যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন: চার বাংলাদেশির বাজিমাত - BANGLANEWSUS.COM
  • ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ


 

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন: চার বাংলাদেশির বাজিমাত

newsup
প্রকাশিত নভেম্বর ১০, ২০২২
যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন: চার বাংলাদেশির বাজিমাত

ডেস্ক নিউজ: যুক্তরাষ্ট্রের ২০২২ মধ্যবর্তী নির্বাচনে বাজিমাত করেছেন চার বাংলাদেশি প্রার্থী। নির্বাচনে আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা বাকি থাকলেও চারটি আসন থেকে জয় পেয়েছেন বাংলাদেশি আমেরিকানরা।

গত মঙ্গলবার মধ্যবর্তী নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে বাংলাদেশি আমেরিকানরাও ভোট দেন। নির্বাচনে বিজয়ী চার বাংলাদেশির মধ্যে রয়েছেন, জর্জিয়া স্টেট সিনেটর শেখ রহমান ও নাবিলা ইসলাম, কানেকটিকাট স্টেট সিনেটর মো. মাসুদুর রহমান। এরা সবাই ডেমোক্র্যাটিক পার্টির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। অন্যদিকে হ্যাম্পশায়ার হাউজ অব রিপ্রেজেন্টেটিভস পদে পঞ্চমবারের মতো বিজয়ী হয়েছেন রিপাবলিকান প্রার্থী বাংলাদেশি বংশোদ্ভূত আবুল খান।

এবারের মধ্যবর্তী নির্বাচনে প্রতিনিধি পরিষদ ও সিনেটের নিয়ন্ত্রণ নিয়ে ডেমোক্র্যাটিক ও রিপাবলিকান দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলছে শেষ পর্যন্ত। বুধবার ফল ঘোষণা শুরু হওয়ার পর থেকে কোন দল কংগ্রেসের নিয়ন্ত্রণ পাচ্ছে তা স্পষ্ট না। কংগ্রেসের নিয়ন্ত্রণ কোন দলের হাতে থাকবে তা এখনও অনিশ্চিত। সবার চোখ অ্যারিজোনা ও নেভাদা অঙ্গরাজ্যের সিনেট আসনের ফলাফলের দিকে।

১০০ আসনের সিনেটে জো বাইডেনের ডেমোক্র্যাটিক পার্টি পেয়েছে ৪৮ আসন। সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রিপাবলিকান পার্টি পেয়েছে ৪৯ আসন। প্রতিনিধি পরিষদের ৪৩৫টি আসনের মধ্যে প্রাথমিক গণনায় ডেমোক্র্যাটিক পেয়েছে ১৮৯টি আসন এবং রিপাবলিকানরা পেয়েছে ২০৯টি আসন। সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজন ২১৮টি আসন।

এই সংবাদটি 1,226 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।