সৌদি আরবে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

ADMIN, USA
প্রকাশিত March 17, 2019
সৌদি আরবে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

যথাযথ মর্যাদা ও আনন্দ উৎসবের মধ্য দিয়ে সৌদি আরবের রিয়াদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে। রবিবার সকালে দূতাবাস প্রাঙ্গণে এ উপলক্ষে পতাকা উত্তোলন করেন রাষ্ট্রদূত গোলাম মসীহ। এরপর দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীগণ জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় রিয়াদে বসবাসরত বিভিন্ন পেশার অভিবাসী বাংলাদেশিরা ও উপস্থিত ছিলেন।

 

দিবসটি উপলক্ষে প্রদত্ত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তাগণ।

 

 

দূতাবাসের অডিটোরিয়ামে এ উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সশস্ত্র সংগ্রামের মাধ্যমে বাংলাদেশ দ্রুততম সময়ে স্বাধীনতা অর্জন করেছিল। রাষ্ট্রদূত সবাইকে বঙ্গবন্ধুর আদর্শ ও নীতি অনুসরণ করার আহ্বান জানান।

 

তিনি বলেন, নতুন প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা ছড়িয়ে দিতে হবে। রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন শিশুদের বঙ্গবন্ধুর জীবন থেকে শিক্ষা লাভ করতে হবে।

 

রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

 

দূতাবাসের উপ-মিশন প্রধান ড. মো. নজরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ থেকে নতুন প্রজন্মের শিশু কিশোরদের শিক্ষা লাভ করতে হবে। তার মত সৎ, নির্ভীক, চরিত্রবান হয়ে দেশের সেবা করার মানসিকতা গড়ে তুলতে হবে।

 

অনুষ্ঠানে রিয়াদস্থ বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য প্রদান করেন। আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের জন্য বিশেষ দোয়া করা হয়।

 

এই সংবাদটি 1,227 বার পড়া হয়েছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।