ইতালির পরদেননে দুইদিন ব্যাপি কনস্যুলার সেবা অনুষ্ঠিত - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, রাত ১:১৫, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ইতালির পরদেননে দুইদিন ব্যাপি কনস্যুলার সেবা অনুষ্ঠিত

banglanewsus.com
প্রকাশিত জুলাই ১৪, ২০২১
ইতালির পরদেননে দুইদিন ব্যাপি কনস্যুলার সেবা অনুষ্ঠিত

ইতালি প্রতিনিধি:

প্রবাসী বাংলাদেশিরা কর্মব্যস্ততার কারণে দূতাবাস সংশ্লিষ্ট কাজগুলো কর্মদিবসে করতে না পেরে অনেকটাই সমস্যায় পড়তে হয়। দূতাবাসের কাজের কারণে কাজ থেকে ছুটি নিয়ে মিলান কনস্যুলেট অফিসে কাজ সম্পন্ন করতে হয় ।

এসব প্রবাসীদের দূতাবাস সেবা প্রদানের লক্ষ্য সাপ্তাহিক ছুটির দিনে কনস্যুলেট অফিস মিলান ইতালির বিভিন্ন শহরে কনস্যুলার সেবা ক্যাম্প পরিচালনা করে আসছে অনেক বছর থেকে। তারই ধারাবাহিকতায় ইতালির পরদেননে শহরে রয়েল বেঙ্গল কালচারাল এসোসিয়েশনের সহযোগিতায় অনুষ্ঠিত হয়েছে দুইদিন ব্যাপী কনসুলার সেবা।

শনি ও রবিবার অনুষ্ঠিত এই ক্যাম্পে পরদেননে শহর ছাড়াও মনফালকনে গরিজিয়া শহরের পাঁচ শতাধিকের বেশি প্রবাসী বাংলাদেশী পাসপোর্ট নবায়ন ,পাসপোর্ট সংশোধন ,জন্মনিবন্দন সার্টিফিকেট সহ দূতাবাস সংশ্লিষ্ট সেবা প্রদান করা হয়েছে। কনসুলার ক্যাম্প পরিদর্শন করেন পরদেননে শহরের ভাইস সিন্দাগো এলিজো গ্রিচ্ছ।

এই সময় কনসাল জেনারেল ইকবাল আহমেদ উনার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের অবস্থান নিয়ে আলোচনা করেন। দূতাবাসের পক্ষ থেকে ক্যাম্প পরিদর্শন করার জন্য ভাইস সিন্দাগো কে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

 

 

এই ক্যাম্প পরিচালনায় দূতাবাসকে সার্বিক সহযোগিতা করেছেন রয়েল বেঙ্গল কালচারাল এসোসিয়েশন পরদেননের সভাপতি শাকিল আহমেদ ,সহ সভাপতি মামুন খায়ের,সাধারণ সম্পাদক মো নাজরুল ইসলাম ,অর্থ সম্পাদক মোহাম্মদ রেজাউল করিম,প্রধান উপদেষ্টা সৈকত হাসান শাহাদাত ,উপদেষ্টা তাইজুল ইসলাম স্বপন,উপদেষ্টা হুমায়ুন কবির,সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম রিপন ,সহ সাংগঠনিক সম্পাদক রফিক আলী সহ এসোসিয়েশনের নেতৃবৃন্দ।

পরিশেষে কনস্যুলেট এর পক্ষ থেকে এই ক্যাম্প পরিচালনায় সহযোগিতা করার জন্য একটি শুভেচ্ছা স্মারক এসোসিয়েশনের নেতৃবৃন্দদের কে প্রদান করেন কনসাল জেনারেল ইকবাল আহমেদ। এই ক্যাম্প পরিচালনায় ছিলেন মিলান কনস্যুলেট এর কনসাল শামসুল আহসান ,দূতাবাস কর্মকর্তা কাজী নাসিমুল ইসলাম ,জাকির হোসেন , বোরহান হোসেন।

বর্তমান পরিস্থিতিতে এতো সুন্দর ভাবে কোরোনার আইন রক্ষা করে পরদেননে শহরে দূতাবাস সেবা প্রদান করায় সেবাপ্রদানকারী প্রবাসী বাংলাদেশিরা মিলান কনস্যুলেট ও রয়েল বেঙ্গল কালচারাল এসোসিয়েশনের নেতৃবৃন্দদের কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।