ইতালির পাদোভায় দুইদিনব্যাপী দূতাবাস সেবা সম্পন্ন - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, বিকাল ৪:১২, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ


 

ইতালির পাদোভায় দুইদিনব্যাপী দূতাবাস সেবা সম্পন্ন

banglanewsus.com
প্রকাশিত মার্চ ৩, ২০২২
ইতালির পাদোভায় দুইদিনব্যাপী দূতাবাস সেবা সম্পন্ন

ইতালি প্রতিনিধিঃ

প্রবাসীদের দূতাবাস সেবা সহজ করতে সপ্তায়ের ছুটির দিনে ভ্রাম্যমান কন্সুলার ক্যাম্প পরিচালিত হয়ে আসছে কয়েকবছর থেকেই। তারই ধারাবাহিকতায় ২৬ ও ২৭ ফেব্রয়ারি দুইদিনব্যাপী কনস্যুলার সার্ভিস ইতালির পাদোভায় সম্পন্ন হয়েছে।

মিলান কনসুলেট অফিসের উদ্যোগে বাংলাদেশ ইসলামিক কালচারাল সেন্টার ও বাংলাদেশ এসোসিয়েশন পাদোভার সার্বিক সহযোগিতায় প্রবাসীরা পাসপোর্ট নবায়ন ,নতুন পাসপোর্ট ,ফ্যামিলি সার্টিফিকেট ,নো ভিসা ,ওয়েজ আনার্স মেম্বারশিপ সহ দূতাবাসের কার্যক্রম পরিচালিত হয়। দুইদিনব্যাপী এই ক্যাম্প থেকে প্রায় আঠশতাধিক প্রবাসীরা এই সেবা গ্রহণ করেছেন বলে জানিয়েছেন আয়োজকরা।

 

 

ক্যাম্প পরিচালনায় সহযোগিতা করেছেন বাংলাদেশ ইসলামিক কালচারাল সেন্টার এর সভাপতি হুমায়ুন কবির ,বাংলাদেশ এসোসিয়েশন পাদোভার সভাপতি জামান সরকার ,পাদোভা কমুনের বিদেশিদের প্রতিনিধি নাহিদ হাসান রিবিন ,যান শরীফ জনশু ,আবুল কাশেম মোহাম্মদ সেলিম ,হেলাল পাটুয়ারী ,আব্দুল হয় ,আজহারুল আলম ,শফিকুল ইসলাম স্বপন ,মনিরুল ইসলাম নুরু ,বাংলাদেশ ইসলামিক কালচারাল সেন্টার পাদোভার সেক্রেটারি মোস্তফা শিকদার ,সহ সভাপতি রফিকুল ইসলাম ,বিদেশিদের প্রতিনিধি শাখাওয়াত হোসেন ,আবু ইসহাক প্রমুখ।

 

পাদোভায় অনুষ্ঠিত দূতাবাস সেবা গ্রহণকারী প্রবাসীরা মিলান কনস্যুলেট এর সকল কর্মকর্তাদের ধন্যবাদ জানান এই ক্যাম্প পরিচালনা করার জন্য। কর্মব্যস্ততার কারণে প্রবাসীরা মিলান কনস্যুলেট অফিসে তাদের দূতাবাস সেবা গ্রহণ করতে অনেকটাই সমস্যা হয় এবং আর্থিকভাবে ও ক্ষতিগ্রস্ত হতে হয়। এই ধরণের দূতাবাস ক্যাম্প এর ফলে প্রবাসীরা আর্থিক ,কাজের জটিলতা থেকে রেহাই পান। দূতাবাসের এমন কার্যক্রম জেনেও প্রত্যেকটি শহরে অভ্যাহত থাকে এমনটাই দাবি সকল প্রবাসীর।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।