BengaliEnglishFrenchSpanish
কানাডা’র লেক্স টক ওয়ার্ল্ড থেকে ব্যারিস্টার শীলার এ্যাওয়ার্ড গ্রহণ  - BANGLANEWSUS.COM
  • ২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ


 

কানাডা’র লেক্স টক ওয়ার্ল্ড থেকে ব্যারিস্টার শীলার এ্যাওয়ার্ড গ্রহণ 

editorbd
প্রকাশিত মার্চ ২৮, ২০২২
কানাডা’র লেক্স টক ওয়ার্ল্ড থেকে ব্যারিস্টার শীলার এ্যাওয়ার্ড গ্রহণ 

বাংলানিউজ ইউএস ডেস্ক :

কানাডা’র লেক্স টক ওয়ার্ল্ড থেকে ব্যারিস্টার শীলার এ্যাওয়ার্ড গ্রহণ করেছেন।

কানাডা ভিত্তিক অর্গানাইজেশন লেক্স টক ওয়ার্ল্ড কর্তৃক আইনজীবী হিসেবে, বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীলেট ডিভিশনের আইনজীবী ব্যারিস্টার ফারজানা শীলাকে ‘লেক্স ফলকন এ্যাওয়ার্ড-২০২২’ প্রদান করা হয়েছে।

গত ২৪ ও ২৫ মার্চ সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের ক্রাউন প্লাজার কনফারেন্স হলে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে তাকে এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

ব্যারিস্টার ফারজানা শীলাসহ অনুষ্ঠানে ব্রাজিল, পাকিস্তান, সুইডেন, তুরস্ক, দক্ষিণ আফ্রিকা, আমেরিকা, ভারত, স্পেন, আফগানিস্তান, ফিলিফাইন, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, চীন, অস্ট্রেলিয়া, সুইডেন, যুক্তরাজ্য, নেপালসহ প্রায় ১৯টি দেশ থেকে নির্বাচিত আইনজীবীগণকে এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়। ব্যারিস্টার ফারজানা শীলা একমাত্র বাংলাদেশী আইনজীবী যাকে ওই অনুষ্ঠানে এ্যাওয়ার্ডটি তুলে দেয় কানাডা ভিত্তিক অর্গানাইজেশন লেক্স টক ওয়ার্ল্ড।

ব্যারিস্টার শীলা রাজধানীর ধানমন্ডিস্থ ল’বেল ফার্মের সত্ত্বাধিকারী এবং নান্দনিক ফাউন্ডেশনের চেয়ারম্যান। তিনি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীলেট ডিভিশনের আইনজীবী ব্যারিস্টার এম.এনামুল কবির ইমনের সহধর্মিণী।

বর্নাঢ্য এই অনুষ্ঠানে যোগদানের জন্যে ব্যারিস্টার শীলা ও তার স্বামী ব্যারিস্টার ইমন বর্তমানে স্বপরিবারে দুবাইয়ে অবস্থান করছেন।

প্রসঙ্গত, লন্ডনে ব্যারিস্টারী পাশ করে ২০০৫ সালে ব্যারিস্টার ফারজানা শীলা বাংলাদেশের হাইকোর্ট বিভাগে আইনপেশায় নিয়োজিত হন। পরবর্তীতে আপীল বিভাগেও তালিকাভূক্ত হন তিনি। বিজ্ঞপ্তি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।