আমাদের গনি স্যার - BANGLANEWSUS.COM
  • নিউইয়র্ক, সকাল ৮:৪৪, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ


 

আমাদের গনি স্যার

editor
প্রকাশিত মার্চ ৩, ২০২১
আমাদের গনি স্যার

সিরাজ উদ্দীন আহমেদ সোহাগ  :

পরম করুণাময় মহান আল্লাহ পাক আমার প্রিয় ও শ্রদ্ধেয় আলহাজ্ব এম এ গনি স্যার কে জান্নাতুল ফেরদাউস নসীব করুন , আমীন।

২৭ ফেব্রুয়ারি ২০২১ আমাদেরে কাঁদিয়ে পরলোক গমন করলেন এম এ গনি স্যার। স্যার ১৯৬৯ সালে উপাধ্যক্ষ হিসাবে কুলাউড়া কলেজে যোগদান করে ২০০৫ সাল পর্যন্ত কর্মরত ছিলেন এবং অধ্যক্ষ থাকাকালিন অবসর গ্রহন করেন ।

আমি স্যারের ছাত্র ছিলাম যুক্তিবিদ্যা পড়াতেন , ভালোই লাগতো। কলেজ ছাত্র ছাত্রী সংসদের জি এস নির্বাচিত (১৯৭৯ – ১৯৮০) হবার পর আমি স্যারের যথেষ্ঠ সহযোগিতা পেয়েছি। বি এন সি সি ময়নামতি রেজিমেন্ট’র ক্যাপটেন ও পি ইউ ও ছিলেন স্যার , আমি ছিলাম ক্যাডেট আন্ডার অফিসার ও সার্জেন্ট।স্যার যখন কলেজের অধ্যক্ষ , আমি তখন কলেজ জি বি সদস্য ।

স্যার যখন পাড়ি জমালেন আমেরিকায় , আমিও চলে এলাম আমেরিকা । দারুন এক যোগাযোগ, স্যার’র সাথে আমার নিবীড় সম্পর্ক ও আমাদের পারিবারিক ঘনিষ্ঠতার বন্ধন ছিলো এক কথায় চমৎকার।

২০২০ সালের ফেব্রুয়ারি মাসে সংক্ষিপ্ত সফরে স্যার বাংলাদেশে যান এবং ২৪ ফেব্রুয়ারি তিনি চলে গেলেন আহমদ সোহান সোনালী হাই স্কুলে। শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে প্রাণখুলে কথা বলেছেন , স্যার একপর্যায়ে বলেছিলেন আবার যখন আসবো আমি দু’ একটি ক্লাস নেব। নিয়তি সে সুযোগ রাখলোনা ! স্যার চিরদিনের মত পৃথিবী ছেড়ে চলে গেলেন।

আমার কোন আফসোস নেই, স্যার ফিরে এসে মার্চের প্রথম সপ্তাহে তিন / চারদিন কথা বলেছেন।বরাবরের মত স্যারের কথাগুলো আমাকে অনুপ্রাণিত করেছে।সোনালী অতিতের দিনগুলো আজ কেবলই স্মৃতি ।

উদার হৃদয়ের একজন ভালো মানুষ এম এ গনি স্যারকে হৃদয় গহীনে রাখবো আমার একান্ত ভাবনায় ও প্রতিদিনের প্রার্থনায় , বাকিটা মহান আল্লাহ পাকের দয়া এবং মর্জি। প্রিয় স্যারের জন্য সকলের দোয়া একান্তই কাম্য।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন।